শুক্রবার, ৭ জানুয়ারী, ২০১১

ক্ষমা করো অদৃশ্য আগুন

কান পাতিনা
এমনকি বাতাসেও নয়
বাতাসের বয়ে চলার কথা ছিল সাবলীল
অথচ দুর্ভাগা অনিচ্ছুক বয়ে বেড়ায় আততায়ী প্রেম
আপন রং হারিয়ে ক্রমশ অন্ধকার।

কসম
বাতাস আমার কাছে আসে করজোড়ে
রং দেখাতে চায় রংহীন
আমি ক্লান্তির সীমা ছাড়িয়ে উঠেও অনিচ্ছুক পলকে
জেনে ফেলি জানার অতীত

আমি কান পাতিনা
একদা অন্তর পেতে নিয়েছি যে বিষ
তাতে সর্বাঙ্গ নীল বলে
ক্ষমা চাই অন্তঃকরণে
আমাকে ছেড়ে যাও স্বচ্ছ আগুন
অনর্গল অদৃশ্য আততায়ী;
যথেষ্ট পেয়েছি অন্ধকারের স্বাদ।

৩টি মন্তব্য:

জুয়েইরিযাহ মউ বলেছেন...

"ক্ষমা করো অদৃশ্য আগুন" - শিরোনামটি বেশ লাগলো...
"আমাকে ছেড়ে যাও স্বচ্ছ আগুন
অনর্গল অদৃশ্য আততায়ী;
যথেষ্ট পেয়েছি অন্ধকারের স্বাদ।"
- কথাগুলো ছুঁয়ে গেল বটে...
শুভকামনা রইলো ভাইয়া... :)

. . . বলেছেন...

রং দেখাতে চায় রংহীন :(

অনার্য সঙ্গীত বলেছেন...

মউ, থ্যাঙ্কস ভাইয়া। এটা কিন্তু আচমকা বেরোনো পংক্তিমালা। কবিতা বলে ভুল করিস না! :)
তোর মত আমি কখনোই লিখতে পারব না। :)

..., কোন প্রতিমন্তব্য নেই।